ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

বগুড়ার গাবতলীতে ভুয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট আটক

বগুড়ার গাবতলীতে ভূমি অফিসে তদবির করতে গিয়ে পুলিশের হাতে আটক হলেন এক ভুয়া নির্বাহি ম্যাজিস্ট্রেট। রবিবার (১৮ জুলাই) গাবতলী উপজেলা ভূমি অফিস থেকে তাকে আটক করা হয়।আটক আম্মাদুর রহমান (৩৭) গাবতলী উপজেলার দড়িপাড়া গ্রামের তোজাম্মেল হোসেন সরকারের ছেলে।


জানা গেছে, রবিবার দুপুরে আম্মাদুর রহমান উপজেলা ভূমি অফিসে গিয়ে নিজেকে ৩৭তম বিসিএস ক্যাডার কর্মকর্তা এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ে কর্মরত আছেন বলে অফিসের প্রধান সহকারি বিজল কুমার দাসকে পরিচয় দেন। তিনি হাতিবান্দা মৌজার নামজারি করার জন্য দলিলপত্র বিজল কুমার দাসকে দেন। এরপর তিনি সহকারী কমিশনার (ভূমি) এর সাথে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তিনি সহকারী কমিশনারের পূর্ববর্তী কর্মস্থল ও ব্যাচ সম্পর্কে জিজ্ঞাসা করে। এসময় সহকারী কমিশনার নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিচয় দানকারী ব্যক্তিকে তার নাম ও কর্মস্থল জানতে চাইলে তিনি নিজেকে বিসিএস ৩৭তম ব্যাচের নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসাবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রশাসনিক শাখায় কর্মরত আছেন বলে জানায়।


এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি বিভাগ হতে পড়াশোনা করেছেন বলেও দাবি করেন। সহকারী কমিশনার (ভূমি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি বিভাগের একজন শিক্ষক এবং বিভাগের চেয়ারম্যানের নাম জানতে চাইলে তিনি বলতে পারেন না। পরে সহকারী কমিশনার (ভূমি) খোঁজ নিয়ে জানতে পারেন ওই ব্যক্তি ভুয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়েছেন। পরিচয় নিশ্চিত হওয়ার পর তাকে পুলিশে সোপর্দ করা হয়।


গাবতলী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জিয়া লতিফুল ইসলাম বলেন আটক ব্যক্তির নামে ভূমি অফিসের প্রধান সহকারি বিজল কুমার দাস বাদী হয়ে মামলা করেছেন।

ads

Our Facebook Page